কেন Hoster Camp থেকে ওয়েব হোস্টিং নিবেন?

Hoster camp কেমন হবে আপনার জন্য?

ডোমেইন এবং হোস্টিং কেনার জন্য অসংখ্য ওয়েবসাইট পাবেন আপনি। কিন্তু সেই সকল ওয়েবসাইট এর মধ্যে Hoster Camp অন্যতম। কেনো অন্যতম সেটা নিয়েই আজকে আমরা কথা বলব।
বর্তমানে বিশ্বের অনেক দেশের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের হোস্টিং কোম্পানি গুলো। ভাল মানের ওয়েব হোস্টিং এবং ভালো কাস্টমার সাপোর্ট দিচ্ছে এমন  অনেক কোম্পানি রয়েছে বাংলাদেশে। বেশ সুনামের সাথে কাজও করছে তারা।
ব্যাক্তি বা প্রাতিষ্ঠানিক প্রয়োজনে ওয়েবসাইট এর চাহিদা দিন দিন বেড়েই চলছে। আর এই চাহিদা পূরনের জন্যই গড়ে উঠেছে অসংখ্য ওয়েব হোস্টিং কোম্পানি। কিন্তু বর্তমান সময়ে ওয়েব হোস্টিং সম্পর্কে সঠিক ধারনা না থাকায় তা কিনতে গিয়ে অনেকেরই পরতে হচ্ছে অনেক সমস্যায়।
এই সকল সমস্যার সমাধান, ডোমেইন এবং হোস্টিং কি, কিভাবে আপনার জন্য উপযোগী হোস্টিং প্যাক খুজে বের করা সহ সকল কিছু নিয়ে আলোচনা করব।

ডোমাইন কি?

ডোমেইন সম্পর্কে আপনাদেরকে আমি যদি সংজ্ঞা দেই তাহলে আপনাদের বুঝতে সমস্যা হতে পারে। সেজন্য আপনাদেরকে আমি একটি উদাহরণের মাধ্যমে বোঝানোর চেষ্টা করছি।
ধরুন আপনার একজন বন্ধু আপনার বাসায় আসতে চাচ্ছে কিন্তু সেই বন্ধুকে আপনার বাসায় আনতে হলে তাকে আপনার বাসার ঠিকানা দিতে হবে। ঠিক একই ভাবে কেউ যদি আপনার ওয়েবসাইটে আসতে চায় তাহলে আপনার ওয়েবসাইট এর ঠিকানা দিতে হবে। আর একটি ডোমাইন ই হলো আপনার বাসার ঠিকানা।

হোস্টিং কি?

ধরলাম আপনার বন্ধু আপনার বাসার ঠিকানা পেয়ে গিয়েছে। এবার আপনার প্রয়োজন আপনার বাসা। মানে আপনার ঠিকানায় আসার পরে সেখানে অবশ্যই আপনার বাসা থাকতে হবে।
ঠিক তেমনই আপনার ওয়েবসাইট এর সকল ডাটা রাখার জন্য যেই জায়গা প্রয়োজন সেটাই হচ্ছে হোস্টিং। আপনার ওয়েবসাইট এর সকল ফাইল ডাটাবেস এবং অন্যান্য সকল কিছু রাখার জন্য আপনার প্রয়োজন হোস্টিং।

জেনে নেয়া যাক Hoster Camp সম্পর্কে

Hoster Camp থেকে হোস্টিং নিবেন যে কারনে
Hoster Camp থেকে হোস্টিং নিবেন যে কারনে
২০২০ সালের আগস্ট মাসে যাত্রা শুরু করে Hoster Camp. এই কোম্পানির ফাউন্ডার হলো শাহারিয়ার রহমান। তিনি একজন প্রফেশনার ওয়েবসাইট ডেভেলপার। শুরু থেকেই তাদের মূল লক্ষ্য ছিলো ভালো কাস্টমার সাপোর্ট এবং কোয়ালিটি সার্ভিস প্রদান করা।

Hoster Camp এর শেয়ার্ড হোস্টিং সেবা

প্রধানত তাদের শেয়ার্ড হোস্টিং এ ৪ টি প্যাকেজ রয়েছে। Basic, Starter, Premium, Business. এই ৪ টি প্যাকেজে তারা তাদের হোস্টিং বিক্রি করে থাকেন। এই ৪ টি প্লান এর জন্য তাদের রয়েছে ২ টি সার্ভার লোকেশন। একটি হচ্ছে UK এবং অপরটি হচ্ছে Singapore.

Hoster Camp এর রিসেলার হোস্টিং সেবা

তাদের রিসেলার হোস্টিং সেবাতেও রয়েছে ২ টি প্লান। Basic Reseller & Premium Reseller. এই ২ টি প্লান এর বাইরেও আপনি চাইলে আপনার মনের মতো প্লান বানিয়ে নিতে পারবেন।

Hoster Camp এর স্টুডেন্ট হোস্টিং সেবা

বর্তমানে অনেক স্টুডেন্ট ই তাদের ওয়েবসাইট খুলতে আগ্রহী হওয়ার কারনে Hoster Camp নিয়ে এসেছে ৫০০ এমবি এর স্টুডেন্ট হোস্টিং। কম মূল্যে এই হোস্টিং ব্যাবহার করে খুব সহজেই তৈরি করতে পারবে তাদের ওয়েবসাইট।

কোন হোস্টিং প্যাক আপনি ব্যাবহার করবেন?

আপনি যদি একটি ব্লগ / নিউজ / পোর্টফোলিও সাইট এর জন্য হোস্টিং কিনেন তাহলে আপনার ১ জিবি থেকে ৫ জিবি হোস্টিং প্যাক এই হয়ে যাবে। তবে আপনি ই-কমার্স / এজেন্সি / লার্নিং ওয়েবসাইট বানাতে চান তাহলে আপনি ৫ জিবি থেকে ২০ জিবি এর হোস্টিং প্লান নিতে পারেন।

কোন লোকেশন এর হোস্টিং নিবেন?

আপনার ওয়েবসাইট এর ট্রাফিক যদি USA / UK এর হয় তাহলে আপনি Hoster Camp এর UK হোস্টিং ব্যাবহার করতে পারেন। তবে আপনার ওয়েবসাইট এর ট্রাফিক যদি Asia এর হয় তাহলে আপনি Hoster Camp এর Singapore লোকেশন এর হোস্টিং প্লান ব্যবহার করতে পারেন।

Hoster Camp সম্পর্কে আমার রিভিউ

আমার এই ওয়েবসাইট টি বর্তমানে তাদের সিংগাপুর লোকেশন এর হোস্টিং এ রয়েছে। এখন পর্যন্ত কোন সমস্যা ছাড়া ২ সেকেন্ড লোড টাইমে আমার ওয়েবসাইট রান করছি। আমার কাছে হোস্টার ক্যাম্প তাদের কাস্টমার সাপোর্ট এবং হোস্টিং কোয়ালিটি এর জন্য পাবেন 4.90/5.00
আপনার কোন সন্দেহ ছাড়াই তাদের ওয়েব হোস্টিং ব্যাবহার করতে পারেন।

MD NOUR

তেমন কিছু না, অলস হলেও লেখালেখিকেই ভালোবাসি😊
View All Articles

Leave a Reply

Your email address will not be published.

x